আজ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাভারে রং মিশিয়ে সেমাই তৈরি কারখানায় ভোক্তা অধিকারের অভিযান

বিশেষ প্রতিনিধি, সাভার (ঢাকা)

সাভারে সেমাই কারখানা সহ দুটি কারখানায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চালায়। এসময় রং মিশানো ৪৮০ কেজি লাচ্ছা সেমাই আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) সকাল থেকে সাভারের মধুমতী মডেল টাউন এলাকায় আল মুসলিম লাচ্ছা সেমাই কারখানা ও বনগাঁও এলাকায় নাছির ফ্রুট প্রডাক্ট কারখানায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানটি বিকেল পর্যন্ত চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্ত। এসময় সময় তৈরি কারখানায় ৫০ হাজার টাকা ও অবৈধ কারখানাটিকে মোট ১ লাখ টাকা মোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জব্বার মন্ডল বলেন, আজ সাভারের দুইটি লাচ্ছা সেমাই তৈরি কারখানায় অভিযান পরিচালনা করেছি। প্রথমে মধুমতী মডেল টাউন এলাকায় আল মুসলিম লাচ্চা সেমাই কারখানায় গিয়ে অস্বাস্থ্যকর পরিবেশের কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে বনগাঁও এলাকা নাছির ফ্রুট প্রডাক্ট কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এই কারখানাটির বিএসটিআইয়ের কোনো লাইসেন্স নেই কারখানাটি পুরোপুরি অবৈধ হওয়ায় ১ লাখ টাকা জরিমানা করা হয়৷ সেই সাথে কারখানাতে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি হওয়া ৪৮০ কেজি সেমাই পুড়িয়ে দেওয়াসহ কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।
অভিযানে কোনো অপকৃতিকর ঘটনা এরাতে সাভার মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap